Breaking News
Home / Uncategorized / করোনার কারণে বাতিল মাদ্রিদ ওপেন

করোনার কারণে বাতিল মাদ্রিদ ওপেন

নতুন করে ইউরোপের বিভিন্ন দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ায় বাতিল হয়ে গেছে মাদ্রিদ ওপেন টেনিস টুর্নামেন্ট। আয়োজক সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

এর ফলে ইউএস ওপেন ও ফ্রেঞ্চ ওপেন আয়োজন নিয়েও কিছুটা হলে শঙ্কা দেখা দিয়েছে। পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী এই মাদ্রিদ ওপেন মে মাসে অনুষ্ঠানের কথা থাকলেও তা পিছিয়ে আগামী ১২-২০ সেপ্টেম্বর মাদ্রিদের কায়া ম্যাজিকা কোর্টে অনুষ্ঠানের কথা ছিল। এ সম্পর্কে এটিপি চেয়ারম্যান আন্দ্রে গুয়ানডেনজি এক বিবৃতিতে বলেছেন, ‘অত্যন্ত হতাশার সাথে আমরা জানাচ্ছি যে এ বছর মাদ্রিদ ওপেন টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হচ্ছে না।’

ফ্রেঞ্চ ওপেন শুরু হবার আগে এই মাদ্রিদ ওপেনকে প্রস্তুতির মূল মঞ্চ হিসেবে বিবেচনা করা হয়। বিশ্বের দুই নম্বর খেলোয়াড় ও পাঁচবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদালের অংশগ্রহণে এই টুর্নামেন্ট প্রতি বছরই বাড়তি আকর্ষণ পায়। তবে রোমে আগামী মাসে ইতালিয়ান ওপেন অনুষ্ঠানের সূচী এখনো ঠিক রয়েছে। যদিও অন্যান্য টুর্নামেন্টগুলো কি সিদ্ধান্ত নেয় তার উপর মূলত ইতালিয়ান ওপেনের ভাগ্য নির্ভর করছে।

চলতি মাসটা অবশ্য হার্ড কোর্ট টুর্নামেন্ট দিয়েই ব্যস্ত থাকবে। ৩১ আগস্ট থেকে ফ্ল্যাশিং মিডোতে ইউএস ওপেন শুরু হবার আগে ২০ তারিখ থেকে শুরু হচ্ছে এর প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেন।

স্পেনে হঠাৎ করেই করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় দেশটির সরকার মাদ্রিদ ওপেন বাতিলের সুপারিশ করেছিল। তারই প্রেক্ষিতে আয়োজক কমিটি এই সিদ্ধান্ত নেয়।

About _boss_

Check Also

Screenshot is important

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *