Breaking News
Home / অন্যান্য / করোনায় দেশের চাকরি প্রত্যাশীদের ভবিষ্যৎ অনিশ্চিত

করোনায় দেশের চাকরি প্রত্যাশীদের ভবিষ্যৎ অনিশ্চিত

করোনা মহামারির কারণে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন দেশের চাকরি প্রত্যাশীরা। কেননা করোনার কারণে তাদের চাকরি পাওয়ার সুযোগ ক্রমশ ফিকে হয়ে আসছে। বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে ২০১৮ সালে মার্স্টার্স করছেন তানজিলা আক্তার। এরপর থেকেই তিনি সরকারি চাকরির চেষ্টা করে চলেছেন।বহু জায়গায় আবেদনও করেছেন। আশা করছিলেন, এই বছর একটা ভালো চাকরি হয়ে যাবে। কিন্তু করোনাভাইরাসের কারণে তার সেই স্বপ্ন থমকে গেছে।

কেননা এখন মহামারির কারণে সবকিছুই থমকে গেছে। কোনও সার্কুলার নাই, কোন চাকরির পরীক্ষা নেই। এই মহামারি কবে শেষ হবে, কবে আবার চাকরির প্রক্রিয়া শুরু হবে, তা অনিশ্চিত।

তিনি বিবিসি বাংলাকে জানান, তার বাবা মায়ের বয়স হয়েছে, এখন তার পরিবারের দায়িত্ব নেয়ার কথা। কিন্তু এই মহামারির কারণে তিনি সেটা করতে পারছেন না। আরেক চাকরি প্রত্যাশী ফারিয়া আজাদ সমাজকর্মে পড়াশোনা শেষ করেছেন ২০১৭ সালে। গত কয়েকবছর ধরেই তিনি সরকারি চাকরির চেষ্টা করছেন।

ফারিয়া বলেন,‘আমি শুধু সরকারি চাকরির জন্যই অনেক বছর ধরে চেষ্টা করছি। এ বছর ৪১তম বিসিএসের পরীক্ষা হবে ভাবছিলাম। করোনার কারণে সব আটকে গেল। এদিকে চাকরির বয়সও শেষ হতে চলেছে। মেয়ে হিসাবে পারিবারিকভাবে বিয়ে-শাদির চাপও আছে। সব কিছু মিলিয়ে একটা মানসিক চাপের মধ্যে, হতাশার থাকতে হচ্ছে।’

About _boss_

Check Also

ওয়ার্ল্ড বুক অব রেকর্ডসে গ্লোবাল থিংকার্স সোসাইটি

করোনা মোকাবেলা করে ভবিষ্যত স্বপ্ন জয়ের প্রত্যাশায় আন্তর্জাতিক অন-লাইন যুব সম্মেলন ‘ভার্চুয়াল ইয়ুথ সামিট অ্যান্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *